দেশ

সীমান্তের ওপারে মাদক বিক্রি, আটক ভারতীয় দুই কৃষক


আগরতলা, ১ মার্চ  : সীমান্তের ওপারে বাংলাদেশের সীমানায় মাদক পাচারের সময় দুই ভারতীয় কৃষককে আটক করেছেন বাংলাদেশ বর্ডার গার্ড-এর  জওয়ানরা। তাদের বাংলাদেশের হবিগঞ্জ জেলার শ্রীমঙ্গল থানায় পুলিশের হাতে তুলে দিয়েছে বিজিবি। আজ সোমবার সন্ধ্যায় বিএসএফ ও বিজিবি ওই দুই কৃষকের প্রত্যাবর্তন নিয়ে বৈঠক করবে। পুলিশ জানিয়েছে, খোয়াই জেলার করঙ্গিছড়া এবং বিদ্যাবিল সীমান্ত এলাকায় ওই ঘটনাটি ঘটেছে।

খোয়াইয়ের পুলিশ সুপার কিরণ কুমার জানিয়েছেন, গত শনিবার সকালে করঙ্গিছড়া বিওপি-র গেট নম্বর ২৬ দিয়ে কাঁটাতারের বেড়ার ওপারে কৃষি জমিতে কাজ করার জন্য বিএসএফ থেকে অনুমতি নিয়ে যান স্থানীয় চারজন কৃষক। কিন্তু, দুপুরের পর দুই কৃষক ফিরে আসেন এবং তারা বিএসএফ-কে জানান, অন্য দুজনকে বিজিবি আটক করেছে। তাদের দেওয়া তথ্যে জানা গিয়েছে, পূর্ব করঙ্গিছড়ার বিদ্যাবিল এলাকার বাসিন্দা রাজীব দেববর্মা এবং গুরুপদ দেববর্মাকে বিজিবি আটক করেছে। তবে, এ-বিষয়ে খোঁজ নিয়ে বিজিবি-র কাছ থেকে বিএসএফ জানতে পেরেছে ধৃত দুই কৃষক বাংলাদেশে মাদক পাচারের অপরাধে গ্রেফতার করেছে বিজিবি। খোয়াই জেলা পুলিশ সুপারের দাবি, ওই দুই কৃষক ভারতীয় সীমান্ত থেকে ৩০০ মিটার বাংলাদেশের অংশে মাদক বিক্রি করার সময় হাতেনাতে ধরা পড়েছেন।

তিনি জানান, বিজিবি ওই কৃষককে আটক করে হবিগঞ্জ জেলার শ্রীমঙ্গল পুলিশের হাতে তুলে দিয়েছে। সাথে তিনি যোগ করেন, ওইদিনই রাজীব দেববর্মার স্ত্রী স্বামীর সাথে টেলিফোনে কথা বলেছেন এবং আধার কার্ডের ফটো কপি পাঠিয়েছেন। তিনি বলেন, ওই কৃষকের প্রত্যাবর্তন নিয়ে আজ সন্ধ্যায় বিজিবি-বিএসএফ আধিকারিকরা ফ্ল্যাগ মিটিং করবেন। ওই ঘটনায় এলাকায় চাঞ্চল্য দেখা দিয়েছে। কৃষকদের পরিবারের তরফে চাম্পাহাওর থানায় নিখোঁজ ডায়েরি লিপিবদ্ধ করা হয়েছে।