খেলা

এরিকসেনের ফুটবল জীবন কি শেষ? এমনটাই ইঙ্গিত চিকিত্‍সকদের


কোপেনহেগা, ১৩ জুন  : হৃদরোগ বিশেষজ্ঞের মতে ক্রিশ্চিয়ান এরিকসেন আর ফুটবল পারবেন না। ফলে ইটালিতে ইন্টার মিলানের হয়েও আর খেলার সম্ভবনা নেই তাঁর। এর আগে কোনওদিন হৃদরোগের কোনও সমস্যা ধরা পড়েনি তাঁর।
শনিবার রাতে ফিনল্যান্ড বনাম ডেনমার্কের ম্যাচে হঠাত্‍ মাঠের মধ্যে পড়ে যান ডেনমার্কের স্ট্রাইকার এরিকসেন। মাঠের মধ্যে ১০ মিনিট চিকিত্‍সা করার পর হাসপাতালে নিয়ে যাওয়া হয় তাঁকে। জ্ঞান ফিরলেও কী কারণে তিনি পড়ে গিয়েছিলেন তা এখনও স্পষ্ট নয়। মনে করা হচ্ছে হৃদরোগের কোনও সমস্যার কারণে এমন ঘটেছিল। মাঠের মধ্যেই তাঁকে সিপিআর দিয়েছিলেন ডেনমার্কের অধিনায়ক সাইমন কায়ের।
হৃদরোগের সমস্যা থাকলে ইটালিতে ফুটবল খেলা নিষিদ্ধ। মিলানের হয়ে খেলেন এরিকসেন। হৃদরোগের কোনও সমস্যা ধরা পড়লে ইটালিতে তাঁর পক্ষে খেলা সম্ভব নয়। হৃদরোগ বিশেষজ্ঞ স্কট মারে এক সাক্ষাত্‍কারে বলেন, 'ওর ফুটবল কেরিয়ার শেষ বলেই মনে হচ্ছে। ইটালির আইন অনুযায়ী কোনও খেলোয়াড়ের হৃদরোগ থাকলে তাঁকে খেলায় অংশগ্রহণ করতে দেওয়া হয় না।'
মারের মতে ইসিজি করার পরেই পরিষ্কার হবে কী কারণে এরিকসেনের এমন হয়েছিল। তবে ১১ বছরের ফুটবল কেরিয়ারে হৃদরোগের কোনও সমস্যা ছিল না তাঁর। হঠাত্‍ কেন এমন হল তা জানার জন্য উদগ্রীব ফুটবল বিশ্ব।