ভ্রমণ

১৬ জুলাই থেকে খুলছে আইফেল টাওয়ার, প্রতিদিন ১০ হাজার দর্শককে প্রবেশের অনুমতি



প্যারিস, ২১ মে  : করোনার দাপটে  দীর্ঘ সাত মাস বন্ধ থাকার পর খুলছে বিশ্বের পর্যটকদের অন্যতম দর্শনীয় স্থান প্যারিসের আইফেল টাওয়ার। আগামী ১৬ জুলাই থেকে খুলে দেওয়া হচ্ছে বিশ্বের অন্যতম দর্শনীয় স্থান। তবে প্রতিদিন মাত্র ১০ হাজার দর্শককে প্রবেশের অনুমতি দেওয়া হবে। আগামী ১ জুন থেকে অনলাইনের মাধ্যমে বুকিং শুরু হবে।
আইফেল টাওয়ার রক্ষণাবেক্ষণের দায়িত্বে থাকা ‘সেতা’র চেয়ারম্যান জিয়ান মার্টিনস জানিয়েছেন,‘আগামী ১৬ জুলাই থেকে পর্যটকদের জন্য খুলে দেওয়া হলেও সামাজিক দূরত্ব বজায় রেখে প্রতিদিন ১০ হাজার জনকে প্রবেশের অনুমতি দেওয়া হবে। টাওয়ারের যে অংশে সংস্কার ও নির্মাণ কাজ চলছে সেই সব স্থান ছাড়া অন্যত্র প্রবেশের সুযোগ থাকবে।’  
প্রসঙ্গত, গত বছর ফ্রান্সে করোনাভাইরাসের প্রথম ঢেউ আছড়ে পড়ার পরেই লকডাউনের কারণে তিন মাসের জন্য দর্শকদের জন্য বন্ধ করে দেওয়া হয়েছিল আইফেল টাওয়ারের দরজা। কোভিড পরিস্থিতি নিয়ন্ত্রণে আসার পরেই খুলে দেওয়া হয় বিখ্যাত স্থাপনার দরজা। চলতি বছরে   ফের করোনার দ্বিতীয় ঢেউয়ে সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় ফের বন্ধ করে দেওয়া হয় আইফেল টাওয়ারের দরজা। এরপর দীর্ঘ সাত মাস বন্ধ থাকার পর আগামী ১৬ জুলাই থেকে ফের খুলছে আইফেল টাওয়ার।