খেলা

চোট সারিয়ে মাঠে ফিরলেন জোফ্রা আর্চার


লন্ডন, ১৪ মে  :  অবশেষে চোট সারিয়ে ২২ গজে ফিরলেন ইংল্যান্ডের তারকা পেসার জোফ্রা আর্চার। ইংল্যান্ডের ঘরোয়া কাউন্টি ক্রিকেটে কেন্টের বিরুদ্ধে তিনি খেললেন সাসেক্সের হয়ে। আগামী মাসে নিউজিল্যান্ডের বিরুদ্ধে টেস্টে খেলার বিষয়ে আশাবাদী ভারতের বিরুদ্ধে টি-২০ সিরিজ চলাকালীন কুনুইতে চোট পাওয়া এই তারকা পেসার ।
ভারতের বিরুদ্ধে টি-২০ সিরিজ চলাকালীন, কুনুইতে চোট পান ইংল্যান্ডের তারকা পেসার জোফ্রা আর্চার। যার জেরে ভারতের বিরুদ্ধে ওয়ান ডে সিরিজেও খেলা হয়নি। দেশে ফিরে অস্ত্রোপচার করান। তার পর বাড়িতে অ্যাকোরিয়াম পরিস্কার করতে গিয়ে হাতে কাঁচ ঢুকে যায়। তার জন্যও ফের অস্ত্রোপচার হয়। চোটের কারণেই আইপিএলেও অংশ নিতে পারেননি। তবে শেষ পর্যন্ত সম্পূর্ণ সুস্থ হয়ে মাঠে ফিরেছেন তিনি । আগামী মাসে নিউজিল্যান্ডের বিরুদ্ধে টেস্টে খেলার বিষয়ে আশাবাদী তিনি ।এবিষয়ে আর্চার বলেছেন, “আমার ফিটনেস ঠিক আছে। আমি মনে করছি আমি ঠিক মতোই বোলিং করেছি। আমি গত সপ্তাহে দ্বিতীয় দলে খেলেছি। কিছুটা আত্মবিশ্বাস পেয়েছি, আমি ভালোই অনুভব করছি।”
 প্রসঙ্গত, চোট সারিয়ে ইংল্যান্ডের ঘরোয়া কাউন্টি ক্রিকেটে কেন্টের বিরুদ্ধে সাসেক্সের হয়ে মাঠে নামেন আর্চার । সাসেক্সের হয়ে প্রথম ম্যাচে আর্চার পেয়েছেন দুটি উইকেট। প্রথমে আর্চার কেন্টের ওপেনার ড্যানিয়েল বেল ড্রামন্ডকে সাজঘরে ফেরান। দ্বিতীয় উইকেট হিসেবে আর্চারের ঝুলিতে এসেছে ইংল্যান্ড দলে তাঁর সতীর্থ জ্যাক ক্রলির উইকেট।