দেশ

Ambani and his family in SC : মঙ্গলবার মুকেশ আম্বানির নিরাপত্তা নিয়ে শুনানি সুপ্রিম কোর্টে

নয়াদিল্লি, ২৭ জুন  : কেন্দ্রীয় সরকারের পক্ষ থেকে রিলায়েন্স ইন্ডাস্ট্রিজ লিমিটেডের (আরআইএল) চেয়ারম্যান মুকেশ অম্বানি এবং তাঁর পরিবারকে নিরাপত্তা দেওয়া নিয়ে একটি জনস্বার্থ মামলায় ত্রিপুরা হাইকোর্টের জারি করা আদেশের বিরুদ্ধে সুপ্রিম কোর্ট দ্রুত শুনানি চেয়েছে। সোমবার সেই মামলা গৃহীত হয়েছে।

বিচারপতি সূর্য কান্ত ও বিচারপতি জে বি পারদিওয়ালার একটি অবকাশকালীন বেঞ্চ মঙ্গলবার সলিসিটর জেনারেল তুষার মেহতার 'বিশেষ উল্লেখ' বিষয়ে হাইকোর্টের আদেশকে চ্যালেঞ্জ করে কেন্দ্রের আবেদন বিবেচনা করতে সম্মত হয়েছে।

কেন্দ্রীয় সরকারের সুপারিশে অম্বানি ও তাঁর পরিবারকে নিরাপত্তা প্রদান করা নিয়ে একটি জনস্বার্থ মামলা হুমকির বিষয়ে বিস্তারিত জানতে ত্রিপুরা হাইকোর্টের আদেশকে চ্যালেঞ্জ করেছে। প্রাথমিক শুনানির জন্য সলিসিটর জেনারেল যুক্তি দিয়েছিলেন, অম্বানিকে দেওয়া নিরাপত্তার সঙ্গে ত্রিপুরা সরকারের কোনও সম্পর্ক নেই। তাই জনস্বার্থ মামলার শুনানির এখতিয়ার হাইকোর্টের নেই। তিনি বিপদের আশংকা সম্পর্কিত হাইকোর্টের আদেশের বৈধতা নিয়েও প্রশ্ন তোলেন। নথি সঙ্গে নিয়ে কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রকের আধিকারিকদের ২৮ জুন হাজির হতে বলা হয়েছে।