দেশ

Amarnath yatra start on 30 june : ৩০ জুন শুরু হচ্ছে বার্ষিক অমরনাথ যাত্রা; নিরাপত্তা নিয়ে বৈঠক, তাঁবু বসানোর কাজ প্রায় শেষ

জম্মু, ২৭ জুন: আর মাত্র দু'দিনের অপেক্ষা, তারপরই শুরু হতে চলেছে বার্ষিক অমরনাথ যাত্রা। আগামী ৩০ জুন থেকে শুরু হচ্ছে ৪৩-দিন ব্যাপী বার্ষিক অমরনাথ যাত্রা। শেষ হবে ১১ আগস্ট। করোনাভাইরাস অতিমারির জন্য বিগত দু'বছর বন্ধ ছিল অমরনাথ যাত্রা। এবারের অমরনাথ যাত্রাকে ঘিরে পুণ্যার্থীদের মধ্যেও এবার উৎসাহ তুঙ্গে।

কোনও ধরনের সন্ত্রাসী হামলার ঘটনা রুখতে যাবতীয় প্রস্তুতি নিয়েছে পুলিশ ও প্রশাসন। সোমবার কাশ্মীরের ইন্সপেক্টর জেনারেল অফ পুলিশ (আইজিপি) বিজয় কুমারের পৌরহিত্য অমরনাথ যাত্রার সঙ্গে সম্পর্কিত উচ্চ পর্যায়ের নিরাপত্তা বৈঠক করা হয়। দক্ষিণ কাশ্মীরের অনন্তনাগ জেলায় এই বৈঠক হয়। বৈঠকে জিওসি ভিক্টর ফোর্স, আইজি সিআরপিএফ, বিএসএফ-এর ডিআইজি, আইটিবিপি, সিআরপিএফ এবং জম্মু-কাশ্মীর পুলিশ ছাড়াও দক্ষিণ কাশ্মীরের জেলার এসএসপি এবং সিও-রা উপস্থিত ছিলেন। ভক্তদের জন্য বালতাল বেস ক্যাম্পে তাঁবু বসানোর কাজ প্রায় শেষ। প্রশাসন সূত্রের খবর, শ্রী অমরনাথ তীর্থযাত্রীদের জন্য বালতাল বেস ক্যাম্পে তাঁবু স্থাপনের কাজ প্রায় শেষ হয়েছে। অমরনাথ তীর্থযাত্রীদের প্রথম ব্যাচ জম্মুর ভগবতী নগর-বেস ক্যাম্প ছেড়েছে৷ ৩০ জুন থেকেই শুরু হচ্ছে শ্রী অমরনাথ গুহা মন্দিরের বার্ষিক তীর্থযাত্রা।