দেশ

President Kovind at Virdaban : বৃন্দাবনের বাঙ্কেবিহারী মন্দিরে সস্ত্রীক পূজার্চনা রাষ্ট্রপতির, দেশবাসীর মঙ্গল কামনায় প্রার্থনা

মথুরা, ২৭ জুন: উত্তর প্রদেশের বৃন্দাবনের বাঙ্কেবিহারী মন্দিরে সস্ত্রীক পূজার্চনা করলেন রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ। ঠাকুরজির দেহরী পূজা করেন রাষ্ট্রপতি এবং পাঁচটি প্রদীপও জ্বালান। বৈদিক মন্ত্রোচ্চারনের মধ্য দিয়ে সোমবার বাঙ্কেবিহারী মন্দিরে স্বাগত জানানো সস্ত্রীক রাষ্ট্রপতিকে। এরপর স্ত্রী সবিতা কোবিন্দকে সঙ্গে নিয়ে গর্ভগৃহের সামনে ভিআইপি গ্যালারিতে পৌঁছন রাষ্ট্রপতি। দেশবাসীর মঙ্গল কামনা করেছেন সস্ত্রীক রাষ্ট্রপতি।

এদিন বাঙ্কেবিহারী মন্দিরে রাষ্ট্রপতি পাঁচটি প্রদীপ প্রজ্বলন করেন এবং গোলাপজল দিয়ে দেহরীতে অভিষেক করেন। এরপর তিনি পণ্ডিতদের দক্ষিণা দেন। রাষ্ট্রপতিকে পূজা করিয়েছেন আচার্য অবধেশ বাদল। রাষ্ট্রপতি বলেন, এই মাতা মাধ্যম হয়ে উঠেছেন। তাঁর জন্যই তিনি এখানে এসেছেন। এখান থেকে রাষ্ট্রপতির কনভয় কৃষ্ণ কুটিরের উদ্দেশ্যে রওনা হয়। রাষ্ট্রপতির সফরকে ঘিরে বৃন্দাবনে ইডি নজিরবিহীন নিরাপত্তা ব্যবস্থা করা ছিল। এদিন সকালে মথুরা পৌঁছনোর পর উত্তর প্রদেশের রাজ্যপাল আনন্দীবেন প্যাটেল এবং মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ রাষ্ট্রপতিকে স্বাগত জানান।