খেলা

Team India T20 matches against Ireland : হার্দিকের নেতৃত্বে আয়ারল্যান্ডের বিরুদ্ধে মাঠে নামবে টিম ইন্ডিয়া ! জানুন সব তথ্য

নয়াদিল্লি, ২৪ জুন  :হার্দিক পাণ্ডিয়ার নেতৃত্বে আগামী ২৬ ও ২৮ জুন আয়ারল্যান্ডের বিরুদ্ধে জোড়া টি-২০ ম্যাচ খেলবে ভারত। ডাবলিনের মাঠেই হবে খেলা। ইতিমধ্যে আয়ারল্যান্ড পৌঁছে গেছে ভারতীয় দল।

নিজেদের ঘরের মাঠে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সদ্যই পাঁচ ম্যাচের টি-২০ সিরিজ খেলেছে ভারত। সেই সিরিজে নেতা হয়েছিল ঋষভ পন্থ । এই সিরিজে পন্থ বিশ্রামে। তাঁর পরিবর্তে গুজরাত টাইটান্সকে আইপিএল জেতান অধিনায়ককেই করা হয়েছে নেতা।

আয়ারল্যান্ড সিরিজে ডান হাতি ব্যাটার রাহুল ত্রিপাঠী সুযোগ পেয়েছেন। সানরাইজার্স হায়দরাবাদের হয়ে আইপিএল ফিফটিনে দুরন্ত পারফরম্যান্সের পুরস্কার পেয়েছেন তিনি। উমরান মালির ও অর্শদীপ সিং, প্রোটিয়াদের বিরুদ্ধে খেলার সুযোগ পাননি। এই সিরিজে তাঁরা রয়েছেন দলে। জাতীয় দলে ফিরেছেন উইকেটকিপার-ব্যাটার সঞ্জু স্যামসনও।

বিসিসিআই সূত্রে খবর, এরপর এই দলকেই পাঠানো হবে ইংল্যান্ডে। এমনকী হার্দিকের নেতৃত্বে দলের পারফরম্যান্স মাঠে বসে দেখবেন বিসিসিআই সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায়।

ভারতের দল: হার্দিক পাণ্ডিয়া, ভুবনেশ্বর কুমার (সহ অধিনায়ক), ঈশান কিশান, রুতুরাজ গায়কোয়াড়, সঞ্জু স্যামসন, সূর্যকুমার যাদব, ভেঙ্কটেশ আইয়ার, দীপক হুডা, রাহুল ত্রিপাঠী, দীনেশ কার্তিক, যুজবেন্দ্র চাহাল, অক্ষর প্যাটেল, আর বিষ্ণোই, হর্ষল প্যাটেল, আবেশ খান, অর্শদীপ সিং ও উমরান মালিক।

আয়ারল্যান্ড দল: অ্য়ান্ড্রিউ ব্যালবিরনি (অধিনায়ক), মার্ক আদায়ার, কার্টিস ক্য়াম্ফার, গ্য়ারেথ ডিলানি, জর্ড ডকরেল, স্টিফেন ডোনি, জোশ লিটল, অ্য়ান্ড্রিউ ম্যাকব্রিন, ব্যাকি ম্যাককার্থি, কোনর অলফার্ট, পল স্টারলিং, হ্যারি টেক্টর, লরক্যান টাকার, ক্রেগ ইয়ং।