কলকাতা

SSC : মুখ্যমন্ত্রীর বাড়ির দিকে যাওয়ার চেষ্টা, এসএসসি-কাণ্ডে বিক্ষোভ ঘিরে ধ্বস্তাধস্তি

কলকাতা, ২০ মে : এসএসসি নিয়োগে দুর্নীতি নিয়ে হাই কোর্টে চলছে মামলার শুনানি। তার মধ্যেই, শুক্রবার কালীঘাটে মুখ্যমন্ত্রীর পাড়ায় বিক্ষোভ শুরু করলেন ডিএসও কর্মীরা।

অন্য দিকে, সল্টলেকে করুণাময়ীতে বিক্ষোভ করেন বিজেপি কর্মী ও সমর্থকেরা। গোটা ঘটনায় তীব্র উত্তেজনা ছড়াল হাজরা এবং সল্টলেকের করুণাময়ী এলাকায়।শুক্রবার হাজরার রাস্তায় এসএসসি নিয়োগে দুর্নীতির প্রতিবাদে মুখ্যমন্ত্রীর পাড়ায় বিক্ষোভ দেখাতে যান ডিএসও কর্মী সমর্থকরা। তাঁদের মিছিল এগোলে বাধা দেয় পুলিশ। শুরু হয় ধুন্ধুমার পরিস্থিতি। পুলিশ ও বিক্ষোভকারীদের ধ্বস্তাধস্তি শুরু হয় রাস্তায়। অন্য দিকে, একই ইস্যুতে সল্টলেকেও বিক্ষোভ শুরু করে বিজেপি।

শুক্রবার এসএসসি মামলায় ফের রাজ্যের দুই মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় ও পরেশচন্দ্র অধিকারীকে তলব করে সিবিআই। অন্য দিকে, নিয়োগে দুর্নীতির মামলায় শিক্ষা প্রতিমন্ত্রী পরেশের মেয়ে অঙ্কিতাকে চাকরি থেকে বরখাস্তের নির্দেশ দেয় কলকাতা হাই কোর্ট। এমনকি, বেতন ফেরত দেওয়ার পাশাপাশি, অঙ্কিতা যে স্কুলে শিক্ষকতা করতেন, সেখানে না যাওয়ার নির্দেশ দেয় আদালত। এই প্রেক্ষিতে, শুক্রবার দুপুরে জায়গায় জায়গায় বিক্ষোভ শুরু হয়। শাসক দলের বিরুদ্ধে মিছিল শুরু করেছে বিরোধী রাজনৈতিক দলগুলি।