খেলা

Sourav Ganguly : ৪০ কোটি টাকায় কেনা নতুন বাড়িতে নয়া ঠিকানা হল সৌরভ গঙ্গোপাধ্যায়ের

কলকাতা, ২০ মে  : নতুন ঠিকানায় এবার সৌরভ গঙ্গোপাধ্যায়। পরিচিত বেহালার বাড়ি ছাড়লেন ‘কলকাতার রাজপুত্র’। শহরের মাঝামাঝি ৪০ কোটি টাকার বিনিময়ে একটি বাড়ি কিনলেন তিনি। শুক্রবার এ খবর প্রকাশ্যে এসেছে। সপরিবারে সেখানে থাকাও শুরু করেছেন। প্রায় ৪৮ বছর পর পুরনো বাড়ি ছাড়লেন।

বেহালা থেকে কর্মস্থলে যাতায়াত অনেকটা সময়সাপেক্ষ ব্যাপার। দূরত্বের পাশাপাশি, দোসর ট্রাফিক। সৌরভ গঙ্গোপাধ্যায়ের ব্যস্ত সূচীর মধ্যে যেটা কিছুটা অসুবিধার। একাধিকবার তিনি জানিয়েছিলেন বেহালা থেকে তাঁকে দৈনন্দিন কাজের জন্য যাতায়াতের সমস্যার কথা। অনেক অতিরিক্ত সময় হাতে নিয়ে বেরতে হত তাঁকে। কিন্তু ৪৮ বছর ধরে যেই বাড়িতে রয়েছেন সেই পৈতৃক বাড়ি ছাড়া কঠিন ছিল তাঁর পক্ষে। অবশেষে কঠিন সিদ্ধান্তটা নিলেন।

সূত্রের খবর অনুযায়ী, বোর্ড সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায়ের নতুন বাড়িটি কলকাতার লোয়ার রডন স্ট্রিটে। নিজাম প্যালেসের কাছেই। মিন্টো পার্কের দিক থেকেও ঢোকার রাস্তা আছে। বাড়ির মোট মূল্য ৪০ কোটি টাকা। সমস্ত রকমের সুবিধা রয়েছে এই বাড়িতে। মোট ২৩.৬ কাঠা এলাকাজুড়ে বাড়িটি। প্রতি কাঠার দাম ১.৭ কোটি টাকা।

রাস্তার একদম শেষপ্রান্তে বাড়ি হওয়ায় শান্ত পরিবেশ। ভবিষ্যতে তিনি এই জমিতে বাংলো বানাতে পারেন। নতুন বাড়িতে যাওয়া প্রসঙ্গে সৌরভ বলেন, “আমার নতুন বাড়ি হওয়ায় খুশি। আমি এটাকে এভাবেই দেখি। শহরের মাঝামাঝি থাকা সবসময় সুবিধার। কিন্তু যেখানে ৪৮ বছর ধরে থেকেছি সেটা ছাড়া খুব কঠিন।”

এই এলাকায় বাড়ি নেওয়ায় সৌরভ গঙ্গোপাধ্যায়ের দুটো সুবিধা হবে। যেহেতু শহরের মাঝামাঝি এই বাড়িটা, ফলে দৈনন্দিন কাজে অনেক সুবিধা হবে। বেহালা থেকে যেটা সমস্যার ছিল। বেহালার মত ব্যস্ত এলাকা নয় রডন স্ট্রিট। সূত্রের খবর, সৌরভ বাড়িটি কিনেছেন ব্যবসায়ী অনুপমা বাগড়ি, কেশব দাস বিয়ানি এবং নিকুঞ্জ দাস বিয়ানির থেকে। বাড়িটি মা নিরূপা গঙ্গোপাধ্যায়, স্ত্রী ডোনা গঙ্গোপাধ্যায়, কন্যা সানা গঙ্গোপাধ্যায়ের নামেও নেওয়া হয়েছে। মা-কে নিয়েই তিনি এই বাড়িতে থাকবেন।