রাজ্য

Paresh Adhikari : চাকরি খোয়ালেন পরেশ অধিকারীর মেয়ে অঙ্কিতা, ফেরাতে হবে বেতনও

কলকাতা, ২০ মে : এসএসসি নিয়োগ দুর্নীতি মামলায় বড়সড় পদক্ষেপ নিল কলকাতা হাই কোর্ট। বেআইনিভাবে নিয়োগের অভিযোগে মন্ত্রী পরেশ অধিকারীর মেয়ে অঙ্কিতাকে চাকরি থেকে বরখাস্ত করা হল। শুধু তাইই নয়, তাঁকে কর্মজীবনের বেতনের সব টাকা ফেরানোর নির্দেশ দিয়েছে আদালত। দুই কিস্তিতে এই টাকা ফেরাতে হবে অঙ্কিতা অধিকারীকে।

কোচবিহারের ইন্দিরা বালিকা বিদ্যালয়ের শিক্ষিকা ছিলেন মেখলিগঞ্জের বিধায়ক তথা রাজ্যে স্কুলশিক্ষা দফতরের প্রতিমন্ত্রী পরেশ অধিকারীর মেয়ে অঙ্কিতা অধিকারী। তিনি ৪৩ মাস ধরে চাকরি করছেন। সম্প্রতি এসএসসি নিয়োগ নিয়ে দুর্নীতি মামলায় সিবিআই তদন্ত শুরু হওয়ার পর অঙ্কিতার নিয়োগ বেআইনি বলে অভিযোগ ওঠে। বাবার সুপারিশেই অঙ্কিতা যোগ্য নম্বর না পেলেও চাকরিতে যোগ দেন বলে অভিযোগ। মন্ত্রী পরেশ অধিকারীর পাশাপাশি জিজ্ঞাসাবাদের জন্য অঙ্কিতাকেও ডেকে পাঠায় সিবিআই। কিন্তু তিনি হাজিরা এড়ান।

শুক্রবার এই সংক্রান্ত শুনানিতে আদালতের নির্দেশের পরেও মন্ত্রীর মেয়ে অঙ্কিতা অধিকারীর বিরুদ্ধে কোনও পদক্ষেপ নেওয়া হল না কেন, সেই প্রশ্ন তোলে হাই কোর্ট। আদালত এসএসসি-র কাছে জানতে চায় অঙ্কিতা অধিকারীকে নিয়ে কী পদক্ষেপ নেওয়া হয়েছে? সে কি এখনও চাকরিতে আছে? স্কুলে কাজ করছে? এখনও কোনও পদক্ষেপ নেওয়া হয়নি? মন্ত্রীর মেয়ে অঙ্কিতা কোথায়, তা এদিন জানতে চায় আদালত। তাঁকে আদালতে হাজির হতে বললে আসতে পারবে কিনা, তাও জানতে চায় হাই কোর্ট। আইনজীবী জানান, অঙ্কিতা কোচবিহারে আছে। ডাকা মাত্রই আসা সম্ভব নয়।