রাজ্য

Paresh Adhikari : নির্ধারিত সময়ের মধ্যে এলেন না মন্ত্রী পরেশ, পরের রায় জানতে উদগ্রিব বিভিন্ন মহল

কলকাতা, ১৯ মে  : শেষ সুযোগও হাতছাড়া করলেন মন্ত্রী পরেশ অধিকারী। বেলা ৩টার মধ্যে মন্ত্রীকে সিবিআই অফিসে হাজির হতে হবে বলে রুল জারি হয়েছিল। যদি তিনি সেটা না করেন, তাহলে বিকেল আদালত পরবর্তী নির্দেশ দেবে। কী সেই নির্দেশ, তা জানতে কৌতূহল তৈরি হয়েছে নানা মহলে।

মঙ্গলবার রাত ৮টায় শিক্ষা প্রতিমন্ত্রী পরেশ অধিকারী নিজাম প্যালেসে সিবিআই দফতরে হাজির না হওয়ায়, আদালত অবমাননার মামলায় নির্দেশ দেন বিচারপতি অভিজিৎ গাঙ্গুলি। এসএসসি-তে মেয়ের নিয়োগ নিয়ে দুর্নীতির অভিযোগে প্রতিমন্ত্রী পরেশচন্দ্র অধিকারীকে ওই নির্দেশ দেয় সিঙ্গল বেঞ্চ। এরপর রাতেই মেয়েকে নিয়ে কলকাতায় আসার ট্রেনে ওঠেন পরেশ অধিকারী। কিন্তু সকালে শিয়ালদহ স্টেশনে নামার বদলে মাঝপথেই 'গায়েব' হয়ে যান সকন্যা মন্ত্রী। পরে ভিডিও ফুটেজে ভোরবেলা বর্ধমান স্টেশনে খোঁজ মেলে তাঁর। রেল সূত্রে খবর, সেখান থেকে সাদা গাড়িতে মেয়েকে নিয়ে বেরিয়ে যান তিনি। সেই থেকে এখনও পর্যন্ত 'উধাও' তিনি। এদিকে হাজিরা হওয়ার জন্য নির্দিষ্ট সময়ের পর দেড়দিন পেরিয়ে গিয়েছে।

হাইকোর্ট সূত্রে পাওয়া শেষ পাওয়া খবর অনুযায়ী, প্রতিমন্ত্রী পরেশচন্দ্র অধিকারী এবং মেয়ে অঙ্কিতার মামলার শুনানির জন্য বিচারপতি সুব্রত তালুকদারের ডিভিশন বেঞ্চকে নির্দিষ্ট করেছেন প্রধান বিচারপতি। মন্ত্রী ও রাজ্যের আবেদন সবটাই শুনবেন বিচারপতি তালুকদারের ডিভিশন বেঞ্চ। প্রসঙ্গত, শিক্ষা প্রতিমন্ত্রীর মেয়েকে কোনও পার্সোনালিটি টেস্ট ছাড়াই এসএসসি-তে নিয়োগ দেওয়া হয় বলে অভিযোগ।