খেলা

Mohun Bagan : এএফসি কাপের প্রথম ম্যাচে মোহনবাগানকে ৪-২ গোলে উড়িয়ে দিল গোকুলাম

কলকাতা, ১৮ মে : এএফসি কাপের প্রথম ম্যাচেই গোকুলামের কাছে ধরাশায়ী মোহনবাগান । বুধবার কাপের গ্রুপ পর্বের খেলায় গোকুলাম ৪-২ গোলে উড়িয়ে দিলে এটিকে মোহনবাগানকে । বুধবার থেকে যুবভারতী শুরু হয়েছে এএফসি কাপের শেষ আটের লিগ পর্বের ম্যাচ। সদ্যই নাগাড়ে দ্বিতীয়বার আইলিগ চ্যাম্পিয়ন হওয়া গোকুলাম কেরালার বিরুদ্ধে নিজেদের এএফসি কাপের প্রথম ম্যাচে মুখোমুখি হয়েছিল এটিকে মোহনবাগান। আই লিগ চ্যাম্পিয়নদের বিরুদ্ধে পূর্ণ শক্তির সবুজ-মেরুন কার্যত উড়ে গেল। ছয় গোলের থ্রিলারে নিজেদের এএফসি কাপ অভিষেকই দারুণ জয় পেল গোকুলাম। সন্দেশ এবং হুগো বুমোস না খেলায় জুয়ান ফেরান্দোর টিমের যে চিত্রটা ফুটে ওঠার কথা ছিল, সেটাই ফুটে উঠল প্রথম একাদশে ডেভিড উইলিয়ামসের সঙ্গে শুরু করেন রয় কৃষ্ণা। সঙ্গে বাকি দুই বিদেশি ছিলেন তিরি এবং জনি কাউকো। প্রথমার্ধে ফেরান্দোর শিষ্যরা আক্রমণাত্মক ফুটবলই উপহার দেয়। প্রবীর দাস, রয় কৃষ্ণারা অল্পের জন্য গোলের দেখা পাননি। নাহলে বিরতির আগেই সবুজ-মেরুন জার্সিধারীরা এগিয়ে যেতে পারত। বিরতিতে কোনও দলই এদিন গোলের মুখ দেখেনি।

দ্বিতীয়ার্ধের পাঁচ মিনিটের মধ্যেই গোলের দেখা পেয়ে যায় গোকুলাম। ৫০ মিনিটে দলকে এগিয়ে দেন লুকা মাজসেন। যদিও তিন মিনিটের মধ্যেই এটিকে মোহনবাগানকে সমতায় ফেরান দলের বিশ্বস্ত যোদ্ধা প্রীতম কোটাল। লিস্টন কোলাসোর কর্নার থেকে দুরন্ত হেডে গোল করেন প্রীতম। ম্যাচের ৫৭ মিনিটে ফের এগিয়ে যায় গোকুলাম। ৫৭ মিনিটে বাগানের হতশ্রী রক্ষণের সুযোগ নিয়ে গোল করে যান রিশাদ। একের পর আক্রমণ তুলে এনে মোহনবাগানের জালে তৃতীয় গোলটি জড়িয়ে দেন সেই মাজসেন। ম্যাচের বয়স তখন ৬৫ মিনিট। ম্যাচের ৮০ মিনিটে ফ্রি-কিক থেকে সরাসরি গোল করে ব্য়বধান কমান কোলাসো। কিন্তু ৮৯ মিনিটে গোকুলামের কফিনে শেষ পেরেক পুঁতে দেন জিতিন।

এএফসি কাপে এটিকে মোহনবাগানের গ্রুপে তারা ছাড়াও বাকি তিনদল গোকুলাম, বাংলাদেশের বসুন্ধরা কিংস, মলদ্বীপের মাজিয়া স্পোর্টস। এদের মধ্যে থেকে মাত্র একটি দল কোয়ালিফাই করবে। যেহেতু বড় মার্জিনে এটিকে মোহনবাগান হারল সেহেতু তাদের জন্য কিন্তু কাজটা কঠিন হয়ে গেল।