খেলা

Mbappe : এমবাপ্পেকে দলে নিতে চলেছে রিয়াল মাদ্রিদ

মাদ্রিদ, ১৮ মে  : ছেলেবেলা থেকেই রিয়াল মাদ্রিদে খেলার স্বপ্ন কিলিয়ান এমবাপ্পে।এমবাপ্পে প্যারিস সেইন্ট জার্মেইয়ে যোগ দেওয়ার পর থেকে প্রতি মরশুমেই তাঁর রিয়ালে যাওয়ার গুঞ্জন শোনা যায়। তবে এবার তাঁর রিয়াল মাদ্রিদে যোগদান প্রায় পাকা । সূত্রের খবর দুই এক সপ্তাহের মধ্যেই এবিষয়ে ঘোষণা করা হতে পারে রিয়াল মাদ্রিদের পক্ষ থেকে।

২০১৭ সালে মোনাকো থেকে এমবাপ্পের ধারে পিএসজিতে যাওয়ার আগে থেকে শুরু হয়েছিল তাঁর রিয়ালে যাওয়ার সম্ভাবনা নিয়ে গুঞ্জন। সেবার অবশ্য অল্পতেই থেমে যায় সেসব। পরের বছর প্যারিসের ক্লাবটির সঙ্গে পাকা চুক্তি করেণ তিনি। এরপর থেকে ফরাসি তারকার শৈশবের ভালো লাগার ক্লাবে যোগ দেওয়ার গুঞ্জন চলতেই থাকে। পুরনো সব গুঞ্জনের মাত্রা ছাড়িয়ে যায় গত মরশুমের শেষে। তাঁকে পেতে উঠেপড়ে লেগেছিল রিয়াল। ফ্রান্সের বিশ্বকাপ জয়ী ফরোয়ার্ডও তখন শৈশবের প্রিয় ক্লাবে যেতে উন্মুখ ছিলেন। কিন্তু পিএসজি তাঁকে ছাড়তে ছিল নারাজ। স্পেনের সফলতম দলটি রেকর্ড ট্রান্সফার ফি দিতে প্রস্তুত থাকলেও মন বদলায়নি পিএসজি কর্মকর্তাদের।

অবশেষে সব জল্পনা-কল্পনা বুঝি শেষ হতে চলেছে। গত দুই সপ্তাহের ঘটনাপ্রবাহে মাদ্রিদ শিবিরের পাল্লা ভারি হতে দেখা যাচ্ছে। স্প্যানিশ ফুবল বিশেষজ্ঞ গিয়েম বালাগের প্রতিবেদন মতে, আগামী দুই সপ্তাহের মধ্যেই ফরাসি তারকা বর্তমান ঠিকানা ছেড়ে রিয়ালে যাওয়ার ঘোষণা করতে পারেন। আগামী জুনে পিএসজির সঙ্গে চুক্তি শেষ হবে এমবাপ্পের। জার্মান সংবাদমাধ্যম বিল্ড জানিয়েছিল, রিয়ালের সঙ্গে চুক্তি হয়ে গেছে এমবাপ্পের। আনুষ্ঠানিক ঘোষণা আসতেই কেবল বাকি। সবশেষ গত রবিবার এ বিষয়ে কথা বলেন এমবাপ্পে নিজেই। টানা তৃতীয়বারের মতো লিগ ওয়ানের মরশুম সেরা পুরস্কার হাতে নিয়ে তিনি বলেন, ভবিষ্যৎ নিয়ে মনস্থির করে ফেলেছেন তিনি। বালাগার প্রতিবেদন অনুযায়ি শীঘ্রই এমবাপ্পের রিয়ালে যোগ দেওয়ার আনুষ্ঠানিক ঘোষণা আসতে চলেছে।