দেশ

Covid Update In India : ভারতে দৈনিক সংক্ৰমণ কমে ৩-লক্ষের নীচে, কোভিডে মৃত্যু-বৃদ্ধি নিয়েই চিন্তা!

নয়াদিল্লি, ২৫ জানুয়ারি : ভারতে একধাক্কায় অনেকটাই কমে গেল দৈনিক করোনা-আক্রান্তের সংখ্যা, সংক্ৰমণ কমলেও কোভিডে মৃত্যুই যথেষ্ট চিন্তা বাড়াচ্ছে। সোমবার সারাদিনে ভারতে নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ২ লক্ষ ৫৫ হাজার ৮৭৪ জন, এই সংখ্যা আগের দিনের তুলনায় ৫০ হাজার ১৯০ কম। এই সময়ে মৃত্যু হয়েছে করোনা-আক্রান্ত ৬১৪ জন রোগীর, মৃত্যুর সংখ্যাও আগের দিনের তুলনায় অনেকটাই বেড়েছে। ভারতে দৈনিক সংক্রমণের হার এই মুহূর্তে ১৫.৫২ শতাংশ।

বিগত ২৪ ঘন্টায় ভারতে চিকিৎসাধীন করোনা-রোগীর সংখ্যা কমে ২,২৩,৬৮,৪২-এ পৌঁছেছে, শেষ ২৪ ঘন্টায় সক্রিয় রোগীর সংখ্যা কমেছে ১,২৪,৯৩ জন। এই মুহূর্তে শতাংশের নিরিখে ৫.৬২ শতাংশ রোগী চিকিৎসাধীন রয়েছেন। ভারতে বিগত ২৪ ঘন্টায় (সোমবার) করোনাভাইরাসের টিকা পেয়েছেন ৬২ লক্ষ ২৯ হাজার ৯৫৬ জন প্রাপক, ফলে ভারতে মঙ্গলবার সকাল আটটা পর্যন্ত ১,৬২,৯২,০৯,৩০৮ জনকে কোভিড টিকা দেওয়া হয়েছে।

কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের পক্ষ থেকে জানানো হয়েছে, বিগত ২৪ ঘন্টায় ৬১৪ জনের মৃত্যুর পর ভারতে কোভিড-১৯ ভাইরাসে মৃতের সংখ্যা বেড়ে হল ৪,৯০,৪৬২ জন (১.২৩ শতাংশ)। মঙ্গলবার সারা দিনে ভারতে করোনা-মুক্ত হয়েছেন ২,৬৭,৭৫৩ জন। মঙ্গলবার সকাল আটটা পর্যন্ত ভারতে মোট সুস্থ হয়েছেন ৩,৭০,৭১,৮৯৮ জন করোনা-রোগী, শতাংশের নিরিখে ৯৩.১৫ শতাংশ। নতুন করে ২,৫৫,৮৭৪ জন সংক্রমিত হওয়ার পর ভারতে মোট কোভিডে আক্রান্ত হয়েছেন ৩,৯৭,৯৯,২০২ জন।