দেশ

ত্রিস্তরীয় নিরাপত্তা কাশ্মীরে, আইজিপি-র আশ্বাস শান্তিপূর্ণ হবে প্রজাতন্ত্র দিবস উদযাপন

শ্রীনগর, ২৪ জানুয়ারি : প্রজাতন্ত্র দিবসের প্রাক্কালে ত্রিস্তরীয় নিরাপত্তায় মুড়ে ফেলা হয়েছে কাশ্মীর উপত্যকাকে। সম্ভাব্য হামলার আশঙ্কায় নিরাপত্তায় মুড়ে ফেলা হয়েছে জম্মুকেও। জম্মু ও কাশ্মীরের সর্বত্র নজরদারি চালাচ্ছে জম্মু-কাশ্মীর পুলিশ, কেন্দ্রীয় সশস্ত্র বাহিনী ও সেনাবাহিনী। ড্রোনের সাহায্যেও চলছে নজরদারি। কাউকে সন্দেহজনক মনে হলেই জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

প্রজাতন্ত্র দিবসের প্রাক্কালে সোমবার সকালে শ্রীনগরের শের-ই-কাশ্মীর ক্রিকেট স্টেডিয়ামে ফুল ড্রেস মহড়া করা হয়। সেখানে উপস্থিত ছিলেন কাশ্মীরের ইন্সপেক্টর জেনারেল অফ পুলিশ (আইজিপি) বিজয় কুমার। তিনি আশ্বাস দিয়েছেন, এবার শান্তিপূর্ণভাবে উদযাপিত হবে প্রজাতন্ত্র দিবস। কাশ্মীরের আইজিপি-র কথায়, "জম্মু-কাশ্মীর পুলিশ, কেন্দ্রীয় সশস্ত্র বাহিনী ও সেনাবাহিনী নিরাপত্তা ব্যবস্থা খতিয়ে দেখছে। পাশাপাশি ড্রোনে নজরদারি চালানো হচ্ছে...প্রজাতন্ত্র দিবসের অনুষ্ঠান যাতে শান্তিপূর্ণভাবে উদযাপিত হয় তা নিশ্চিত করতেই হবে।"

জম্মু ও কাশ্মীর পুলিশের পদস্থ এক কর্তা জানিয়েছেন, প্রজাতন্ত্র দিবসের অনুষ্ঠান সুষ্ঠুভাবে উদযাপনের জন্য জম্মু ও শ্রীনগরে দুর্দান্ত নিরাপত্তা ব্যবস্থা করা হয়েছে। শ্রীনগর এবং জম্মুতে প্রজাতন্ত্র দিবসের অনুষ্ঠানে কোনওরকম অপ্রীতিকর ঘটনা সংলগ্ন উঁচু বিল্ডিংয়ে এড়াতে পুলিশ এবং সিআরপিএফ-এর শার্পশুটারদের মোতায়েন করা হচ্ছে।