কলকাতা

Tala Bridge : বাংলা নববর্ষে টালা ব্রিজ খুলে দেওয়ার আশ্বাস, কাজ খতিয়ে দেখলেন পূর্তমন্ত্রী

কলকাতা, ২১ জানুয়ারিঃ  আগামী বাংলা নববর্ষে টালা ব্রিজ খুলে দেওয়া হবে সাধারণ মানুষের ব্যবহারের জন্য। শুক্রবার ব্রিজ পরিদর্শনের পর একথা জানালেন পূর্তমন্ত্রী মলয় ঘটক।

তিনি জানিয়েছেন, লক্ষ্য ছিল ফেব্রুয়ারির মধ্যেই ব্রিজ খুলে দেওয়া হবে। করোনা আবহে কাজ কিছুটা ব্যাহত হয়। যদিও ৩ মাসের মধ্যেই টালা ব্রিজ খুলে দেওয়ার ব্যাপারে আশাবাদী তিনি। ২০২০ সালের পয়লা ফেব্রুয়ারি টালা ব্রিজ ভাঙার কাজ শুরু হয়েছিল।

উল্লেখ্য, উত্তর কলকাতার অত্যন্ত গুরুত্বপূর্ণ এই টালা ব্রিজ। স্বাস্থ্য পরীক্ষায় ধরা পড়েছিল পুরানো এই সেতুর র্জীর্ণ অবস্থার বিষয়টি। তার পরেই রেলের সঙ্গে আলোচনার করে সেতুটি ভেঙে ফেলার সিদ্ধান্ত নেওয়া হয়েছিল। সেইসঙ্গে নতুন করে সেতুটি তৈরির কাজও শুরু হয়। টালা ব্রিজ বন্ধ থাকায় আপাতত বিকল্প পথে যান চলাচল করছে। টালা ব্রিজ খুলে গেলে যান চলাচলের ক্ষেত্রে যে সমস্যা তৈরি হয়েছে, তা মিটে যাবে। এর আগে সরকারের পক্ষ থেকে জানানো হয়েছিল যে, আসন্ন পয়লা বৈশাখের আগেই নতুন চেহারায় খুলে দেওয়া হতে পারে টালা ব্রিজ। এমনই চিন্তাভাবনা রয়েছে সরকারের। রাজ্য বিধানসভায় সরকারের এই পরিকল্পনার কথা গত বছরের নভেম্বরে জানিয়েছিলেন পূর্তমন্ত্রী। সরকারি সূত্রে জানানো হয়েছিল, ফেব্রুয়ারির মধ্যে প্রকল্পের কাজ শেষ করে, মার্চ-এপ্রিলে নাগাদ রেল ওভারব্রিজ খোলার পরিকল্পনা রয়েছে সরকারের। এদিন সেতু পরিদর্শনের পর মন্ত্রী জানালেন, তিন মাসের মধ্যেই এই ব্রিজ সর্বসাধারণের জন্য খুলে দেওয়া হবে।